বিইউএফটিতে তিনদিনব্যাপী ভর্তি মেলা

বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলোজীতে (বিইউএফটি) তিনদিনব্যাপী ভর্তি মেলা শুরু। আজ মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাজধানীর উত্তরায় অবস্থিত বিশ্ববিদ্যালয়ের পুরান ক্যাম্পাসে এ ভর্তি মেলার আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রীরা তাদের প্রয়োজনীয় বিষয় সম্পর্কে অবগত হওয়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সুযোগ-সুবিধা সরজমিনে পরিদর্শনের সুযোগ পাবেন। এছাড়া ফেয়ার চলাকালীন শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞ ও সিনিয়র অধ্যাপকদের সাথে সরাসরি মতবিনিময়ের মাধ্যমে উচ্চশিক্ষার বিভিন্ন বিষয়ের বিস্তারিত তথ্যসহ যুগোপযোগী শিক্ষার দিক নির্দেশনামূলক তথ্য সংগ্রহ করতে পারবে।

এবারের ভর্তিমেলায় ৪র্থ বিষয় ছাড়া এসএসসি ও এইচএসসিতে জিপিএ ১০ প্রাপ্ত শিক্ষার্থীদের ১০০% টিউশন ফি মউকুফ করা হবে, এছাড়া ৪র্থ বিষয়সহ এসএসসি ও এইচএসসিতে জিপিএ ১০ প্রাপ্ত শিক্ষার্থীদের ২৫% টিউশন ফি মওকুফ করা হবে। মেলাচলাকীন সময়ে ভর্তিতে কোনো ভর্তি ফি নেয়া হবে না। এছাড়া মেলাচলাকালীন সময়ে জিপিএ ৯ প্রাপ্ত শিক্ষার্থীদের কোনো ভর্তি পরীক্ষা দিতে হবে না।

প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে এ মেলা চলবে বিকেল ৫টা পর্যন্ত। ২৮ ডিসেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত চলবে এ মেলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *