লাঞ্ছনার শিকার মডেল-অভিনেতা সৌমিক

রাজধানীর উত্তরার একটি শুটিং হাউসে শারীরিকভাবে মারধর আর লাঞ্ছনার শিকার হয়েছেন তরুণ অভিনেতা, মডেল সৌমিক আহমেদ। উত্তরার ‘স্ক্রিপ্ট হাউস’ নামের ঐ শুটিং হাউসের কয়েকজন ম্যানেজার ও কর্মীরা সৌমিক এবং তার ইউনিটকে মারধর ও লাঞ্ছিত করেন বলে অভিযোগ করেন এই মডেল।
সৌমিক বলেন, গতকাল রবিবার শুটিং প্যাক-অ্যাপ করার পর শুটিংয়ের গাড়িতে ব্যাক করার জন বসে ছিলাম। দেখলাম শুটিং হাউসের ম্যানেজার গেট বন্ধ করে দিসে, সেইসাথে টেকনিশিয়ানদের গাড়িও আটকে রাখে। এ বিষয়ে কথা বলতে গেলে রীতিমতো মাস্তানি শুরু করে দেয়।’
কেন তারা এমন করলো জানতে চাইলে সৌমিক বলেন, ‘তাদের যে দাবি সেটা পুরোপুরি অন্যায়। ওরা দাবি করেন, তাদের একদিনের পেমেন্ট অতিরিক্ত দিতে হবে। আমি প্রতিবাদ করতে গেলে গালিগালাজ করে। টেকনিশিয়ানদের পক্ষ নিয়ে কথা বলায় আমার ওপর চড়াও হয়, আমার গায়ে হাত তুলে, লাঠিসোটা নিয়ে এগিয়ে আসে মারতে। পরে অন্যরা আমাকে টেনে বের করে নিয়ে আসে।’
সৌমিক আরো জানান, ঐ কথিত ‘স্ক্রিপ্ট হাউস’ ম্যানেজারের নাম আলাউদ্দিন। চার-পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা টেনে সৌমিক বলেন, দীর্ঘদিন কাজ করছি, কিন্তু এমন বাজে পরিস্থিতি এবং বাজে শুটিং হাউসে অনাকাঙ্ক্ষিত ঘটনা ইতোপূর্বে কখনোই ঘটেনি। হতাশ হলাম।
এ বিষয়ে অভিনেতা সৌমিক ফেসবুকেও একটি বিশদ স্ট্যাটাস দিয়েছেন, শরীরে আঘাতের চিহ্নের ছবিসহ বর্ণনা করেছেন গতকালের তিক্ত অভিজ্ঞতার কথা।
সৌমিক জানিয়েছেন, কোন অভিনয় শিল্পী হিসেবে নয়, একজন সাধারণ মানুষ হিসেবে ঐ শুটিং হাউসটির এমন কর্মকাণ্ডে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন। যাতে আর কোন অভিনয় শিল্পী এবং কলাকুশলীদের বিপদে না পড়তে হয়, অপমানের শিকার না হতে হয়।
অভিনয়প্রতিভা দেখিয়ে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন যারা, তাদের মধ্যে অন্যতম। মডেলিং, অভিনয় আর ইউটিউব চ্যানেল সব মিলে এগিয়ে। লাকী আখন্দের গাওয়া ‘আমায় ডেকো না’ শিরোনামের গানে মডেল হন। সবশেষ আলোচনায় আসেন ইশতিয়াক আহমেদের কথায় ও নির্মাণে বলিউড সেনসেশন আরমান মালিকের প্রথম বাংলা গান ‘তোর কারণে’র মিউজিক ভিডিওতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Scroll Up