সঞ্জয়লীলা বনশালি ও দীপিকাকে হুমকির ঘটনা খুবই দুর্ভাগ্যজনকঃ আমির খান

পদ্মাবতী বিতর্কে বলিউডের অধিকাংশ সেলিব্রিটিই মুখ খোলেননি। এরইমধ্যে সলমন খান, শাবানা আজমি, জাভেদ আখতার, অনুরাগ কাশ্যপ, হনশল মেহতা, আনন্দ এল রাই এই বিতর্কে তাঁদের মতামত জানিয়েছেন। তবে এবার‘পদ্মাবতী’ বিতর্কে মুখ খুললেন বলিউড অভিনেতা আমির খান।

তিনি বললেন, প্রতিবাদের অধিকার সবারই রয়েছে তবে হিংসা কোনও উপায় হতে পারে না। সঞ্জয়লীলা বনশালি ও দীপিকা পাড়ুকোনকে হুমকির ঘটনা খুবই দুর্ভাগ্যজনক বলেও মন্তব্য করেছেন তিনি।

আমির বলেছেন, তিনি ‘পদ্মাবতী’ বিতর্কে সরাসরি কোনও মন্তব্য করতে চান না। কিন্তু হিংসা কোনও সমাধান হতে পারে না। তিনি বলেছেন, প্রতিবাদের অধিকার রয়েছে।।কিন্তু যেখানে গণতন্ত্র রয়েছে এবং আইনের শাসন রয়েছে এমন একটি দেশে হিংসার ভয় দেখিয়ে কাউকে হুমকি দেওয়াটা একেবারেই উচিত নয়।

উল্লেখ্য, বিভিন্ন রাজপুত গোষ্ঠী ও রাজনৈতিক নেতাদের বিক্ষোভের মুখে সিনেমাটির মুক্তি পিছিয়ে গিয়েছে। বিক্ষোভকারীদের অভিযোগ, সিনেমায় ইতিহাসের বিকৃতি ঘটানো হয়েছে।

পরিচালক সঞ্চয়লীলা বনশালী বলেছেন, সিনেমাটি তৈরি হয়েছে ষোড়শ শতকের কাব্য ‘পদ্মাবত’ অবলম্বনে।

বিক্ষোভকারীদের কেউ কেউ সিনেমার অভিনেত্রী দীপিকা ও বনশালীকে মেরে ফেলার হুমকিও দেয় আমির বলেছেন, কাউকেই এভাবে হুমকি দেওয়াটা খুবই দুর্ভাগ্যজনক।

আমির আরও বলেছেন, এ ধরনের হুমকি শুধু সিনেমা জগতের লোকজনের ক্ষেত্রেই সীমাবদ্ধ নয়। যে কেউ এ ধরনের হুমকির মুখে পড়তে পারেন। কিন্তু দেশে আইনের শাসন রয়েছে। কেউ আইনের উর্দ্ধে নয়। কারুর হিংসার পথ বেছে নেওয়া ঠিক নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Scroll Up