চুল কাটার সময়ে কোন ভুল বয়স বাড়িয়ে দিতে পারে

এই গরমে চুলের নানা রকম সমস্যা নিয়ে কমবেশি সকলেই নাজেহাল! গরমে খোলা চুলে বেরোনো মানেই চুলের বারোটা বাজা অবধারিত। এ সময়ে খুব বেশি কায়দা না করে উঁচু করে খোঁপা বেঁধে রাখতেই বেশি স্বচ্ছন্দবোধ করেন মহিলারা। অনেকেই আবার গরমকালে চুল একেবারে ছোট করে কেটে দিতে ভালবাসেন। তবে জানেন কি বয়েসের ছাপ ঠেকিয়ে রাখতে চুল কাটার ধরনের উপরেও নজর দিতে হয়?

চুলের ফ্যাশনে কোন ভুলগুলি করলে আপনার বয়স বেশি লাগতে পারে?

১) চুল খুব ছোট করে কেটে ফেলার আগে ভাল করে জেনে নিন সেই ‘হেয়ার কাট’ আপনার মুখের গড়নের সঙ্গে মানানসই কি না! আপনার মুখের গড়ন যদি চওড়া হয়, তা হলে ছোট করে চুল কাটলে আপনাকে বয়স্ক দেখাতে পারে। সে ক্ষেত্রে চুলের সামনের দিকটি খানিকটা ছোট করে কাটতে পারেন। পুরো চুল ছোট করে না কাটাই ভাল।প্রতীকী ছবি

প্রতীকী ছবি


২) আপনার কি লম্বা চুল? তা হলে ‘লেয়ার কাট’ করিয়ে নিলে মন্দ হয় না! এ ভাবে কাটলে চুলের ঘনত্ব বেশি মনে হয়। লেয়ার করা চুল খোলা রাখলে চুলের উপরেই নজর বেশি পড়ে। দেখতেও ভাল লাগে।

৩) চুলে বিভিন্ন রং করতে ভালবাসেন? তবে কোন রং আপনার মুখের সঙ্গে ভাল যাবে জানা আছে কি? চুল গাঢ় রং না করাই ভাল। এতে আপনার ত্বকের বলিরেখার উপর নজর বেশি চলে যায়। বয়েসের ছাপ ঠেকিয়ে রাখতে চুলে হালকা রং করাই শ্রেয়।

৪) মাঝেমধ্যেই চুল কাটার কায়দায় বদল আনুন। একই ধরনের চুল কাটলে আপনার চেহারায় একঘেয়েমি আসবে। কখনও বড় চুল কখনও আবার কাধ পর্যন্ত— চুল কাটার সময়ে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করতে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.