জুট প্রোডাক্ট এর প্রচার ও প্রসারের জন্য জুট অ্যাম্বাসেডর চাই -২০১১

জুট, বাংলা নাম পাট।বিশ্বব্যাপী যার পরিচিতি সোনালি আঁশ। সেই সোনালি আঁশের প্রচার ও প্রশার এর জন্য ২০১১ সালে ইন্টারন্যাশনাল জুট স্টাডি গ্রুপ কর্ত্তিক আয়োজিত ১০ দিন ব্যাপী পাট বিচিত্র পণ্যর ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট কর্মশালার প্রশংসাপত্র বিতরন অনুষ্ঠানে শামা ওয়ার্ল্ড ওয়াইড (বিডি) লিঃ এর প্রধান নির্বাহী কর্মকর্তা ইঞ্জিনিয়ার এজাজ উল হক বান্না , ইন্ডিয়া বস্ত্র মন্ত্রণালয়ের সচিব, রিতা মেনন ,ইন্টারন্যাশনাল জুট স্টাডি গ্রুপের ও পাট ও বস্ত্র মন্ত্রনালয়ের  মাধ্যমে বাংলাদেশ সরকারের কাছে জুট প্রোডাক্ট এর প্রচার ও প্রসারের জন্য এক জন জুট অ্যাম্বাসেডর চেয়ে ছিলেন ।
ইন্ডিয়া বস্ত্র মন্ত্রণালয়ের সচিব, রিতা মেনন ইঞ্জিনিয়ার এজাজ উল হক বান্না  ও অন্যান্যদের আশ্বস্ত করেছিলেন অতি সিগ্রই জুট প্রোডাক্ট এর প্রচার ও প্রসারের জন্য একজন জুট অ্যাম্বাসেডর নিয়োগ করা হবে। যা আজ ও করা হইনি।এরি মধ্যে ইন্টারন্যাশনাল জুট স্টাডি গ্রুপ তার প্রোজেক্ট মেয়াদ সম্পরন করে বন্ধ ঘোষণা করেছে।
ইঞ্জিনিয়ার এজাজ উল হক বান্না  আজ ও জুট নিয়ে কাজ করে যাচ্ছে ও প্রকল্পনা করছে । তিনি নিজ প্রচেষ্টাই এক জন বাংলাদেশি ছেলিব্রেটি কে জুট অ্যাম্বাসেডর নিয়োগ করবেন ও বাংদেশ জুট ছেক্টর কে এগিয়ে নিয়ে যাবে।
বাংলাদেশ জুট প্রোডাক্ট এর প্রচার ও প্রসারের জন্য একজন জুট অ্যাম্বাসেডর অতি অত্যাবশ্যকীয়। আমরা চাইব সরকার  জুট প্রোডাক্ট এর প্রচার ও প্রসারের জন্য একজন অ্যাম্বাসেডর নিয়োগ করবেন এবং ইঞ্জিনিয়ার এজাজ উল হক বান্না  সহ সকল জুট উদ্যোক্তা দের আশা পুরন করবেন।