পোল্যান্ডের তরুণীর মাথায় বিশ্বসুন্দরীর মুকুট

সম্প্রতি ক্যারিবীয় দ্বীপরাষ্ট্র পুয়ের্তো রিকোর রাজধানী সান হুয়ানে হয়ে গেলো ২০২১ সালের মিসওয়ার্ল্ড এর জমকালো অনুষ্ঠান। অনুষ্ঠানে সব প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে বিজয়ীর মুকুট পরলেন পোল্যান্ডের মডেল ক্যারোলিনা বিলাস্কা।  

৭০তম বিশ্বসুন্দরী হলেন এ পোলিশ তরুণী। দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছেন যথাক্রমে যুক্তরাষ্ট্রের শ্রী শাইনি আসেন ও আইভরি কোস্টের অলিভিয়া ইয়াস।

মিসওয়ার্ল্ডের অফিসিয়াল টুইটার পেজে এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেয়ার সময় দেয়া তথ্য থেকে জানা যায়, ম্যানেজমেন্টে মাস্টার্স পাশ করছেন ক্যারোলিনা। পিএইচডি করার ইচ্ছাও আছে তার। পাশাপাশি চালিয়ে নিতে চান মডেলিংটাও। পিএইচডি শেষে মোটিভেশনাল স্পিকার হিসেবেও কাজ করার স্বপ্ন রয়েছে এ তরুণির। মানবিক কাজে আত্মনিয়োগে আরো বেশি জড়িয়ে পড়তে চান ক্যারোলিনা।

ক্যারোলিনা জানান, দুস্থ মানুষদের পাশে থাকতে ভালোবাসেন তিনি। এমন কিছু প্রকল্পে ইতোমধ্যে যুক্তও হয়েছেন ক্যারোলিনা। তার বিউটি উইথ আ পারপাস প্রোজের মাধ্যমে সাহায্য করা হচ্ছে ছিন্নমূলদের। এখানে বাস্তুহারাদের নিয়ে সচেতনতা বাড়ানোর চেষ্টা করা হয়। প্রতি রোববার পোল্যান্ডের লডজ শহরের ৩০০ মানুষকে খাবার, পানি, কাপড়, মাস্ক, জামাকাপড়, আইনি পরামর্শ, চিকিৎসাজনিত সাহায্য পৌঁছে দেয় প্রকল্পটি।

নিজ দেশের সরকারের সাথে সমন্বয় করে জনগণদের করোনা টিকা দিয়ে যাচ্ছে ক্যারোলিনার এ ফাউন্ডেশন। পোল্যান্ডের লডজ শহরে তারাই প্রথম ‘সোশ্যাল বাথরুম’ তৈরি করে।

সামাজিক কর্ম ছাড়াও অবসর পেলেই ক্যারোলিনা সাঁতার, স্কুবা ডাইভিং, টেনিস আর ব্যাডমিন্টন খেলেন। 

উল্লেখ্য, গেলো বছরের ১৬ ডিসেম্বর ‘মিসওয়ার্ল্ড ২০২১’ হওয়া কথা থাকলেও স্বাস্থ্য ও নিরাপত্তার কারণে এটি স্থগিত করা হয় সে সময়।

Leave a Reply

Your email address will not be published.