শিল্পী সমিতি থেকে পদত্যাগ করলেন রোজিনা

শিল্পী সমিতি নিয়ে শঙ্কা কাটছে না, ক্রমশ জটিল হচ্ছে চলচ্চিত্র শিল্পী সমিতির ভবিষ্যৎ। সেই জটিলতায় নতুন করে যুক্ত হলেন ঢালিউডের অন্যতম জ্যেষ্ঠ অভিনেত্রী রোজিনা। সদ্য নির্বাচিত কার্যনির্বাহী সদস্য পদ থেকে অব্যাহতি নিলেন ৮০’র দশকের তুমুল জনপ্রিয় এই নায়িকা।

তার এই পদত্যাগের মধ্য দিয়ে সমিতির চলমান বিতর্কে নতুন মাত্রা যোগ হলো বলে মনে করছেন চলচ্চিত্রজনরা।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) রোজিনা প্রথমে সরাসরি সমিতির অফিসে গিয়ে কাউকে না পেয়ে একইদিন ই-মেইলের মাধ্যমে এই পদত্যাগপত্র পাঠান। তথ্যটি রোজিনা নিজেই নিশ্চিত করেছেন। কিন্তু হঠাৎ কেন এই পদত্যাগ?

জবাবে বলেন, ‘ব্যক্তিগত নানা কাজে ব্যস্ত আমি। তাই সমিতিতে সময় দেওয়া সম্ভব হবে না সামনে। এ জন্যই পদত্যাগ করেছি। বিষয়টি কাঞ্চন সাহেবকেও বুঝিয়ে বলেছি। আপাতত এ বিষয়ে আর কিছু বলতে ইচ্ছে করছে না।’

সদ্য অনুষ্ঠিত চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক (২০২২-২৪) নির্বাচনে মিশা-জায়েদ প্যানেল থেকে কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচন করেন রোজিনা। এতে তিনি ১৮৫ ভোট পেয়ে বিজয়ী হন।

রোজিনার নিকট সূত্র বলছে, সাধারণ সম্পাদক পদ নিয়ে যা চলছে, এসব বিষয়ে খুবই বিব্রত এই অভিনেত্রী। সম্ভবত সেই প্রতিবাদ থেকেই তার এই পদত্যাগ। খবর আসছে, মিশা-জায়েদ প্যানেল থেকে আরও কয়েকজন বিজয়ী পদত্যাগের কথা ভাবছেন।

Leave a Reply

Your email address will not be published.